সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এক সেন্টিমিটার ভূখণ্ড ছাড়বে না কিয়েভ’

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   256 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘এক সেন্টিমিটার ভূখণ্ড ছাড়বে না কিয়েভ’

পূর্বাঞ্চলীয় দোনেৎস্কতে রুশ সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে এক সেন্টিমিটার ভূখণ্ডও ছাড়বে না ইউক্রেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ কথা বলেছেন। দখলদাররা সেখানে প্রতিদিন ব্যাপক হামলা চালাচ্ছে। মঙ্গলবার রাতে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

জেলেনস্কি বলেন, রাশিয়া ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ছে। তবে অবস্থা একই রয়েছে। দোনেৎস্ক অঞ্চলে আমরা এক সেন্টিমিটার ভূখণ্ডও ছাড়ব না। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর প্রায় সাড়ে আট মাস পার হলেও উভয় পক্ষ এখনও বিভিন্ন রণক্ষেত্রে লড়াই করছে। রাশিয়ার দখলকৃত ভূখণ্ড মুক্ত করতে পাল্টা আক্রমণ চালাচ্ছে ইউক্রেন। বুধবার এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রুশ হামলায় অন্তত ৯ বেসামরিক নিহত ও অপর ২৪ জন আহত হয়েছেন বলে দাবি করেছে ইউক্রেনীয় প্রেসিডেন্ট কার্যালয়। রাশিয়া বিস্ম্ফোরকবাহী ড্রোন, রকেট ও ভারী কামান এবং যুদ্ধবিমান দিয়ে দক্ষিণ-পূর্ব অঞ্চলে হামলা চালাচ্ছে। মঙ্গলবার রাতে খেরসনের উত্তরে স্নিহুরিভকা শহরে রুশ ও ইউক্রেনীয় সেনাদের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার দিনিপ্রোতে রাশিয়ার ড্রোন হামলায় তিনজন নিহত হয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ফল যাই হোক না কেন, তাতে ওয়াশিংটনের সঙ্গে মস্কোর সম্পর্ক এখন যে রকম তলানিতে ঠেকে আছে, সে রকমই থাকবে বলে মনে করছে ক্রেমলিন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, এই নির্বাচন আমাদের সম্পর্কে তেমন কোনো প্রভাব ফেলবে না। আমাদের বিদ্যমান সম্পর্ক খারাপ এবং সেটি খারাপই থাকবে। নির্বাচনে রিপাবলিকানদের জয়ের প্রত্যাশায় অপেক্ষা করছে রাশিয়া। খবর বিবিসি, এএফপি ও রয়টার্সের।

Facebook Comments Box

Posted ১:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com