বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হত্যার ৫২ বছর পর সাজা পেলেন ২ আসামি

সারাদেশ ডেস্ক   |   মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   89 বার পঠিত

হত্যার ৫২ বছর পর সাজা পেলেন ২ আসামি

খুলনার রূপসা থানা এলাকায় ১৯৭১ সালে আমিন উদ্দিন শেখকে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর আসামি আমজাদ মিনা (৬৭) ও শাবাজ হালদারকে (৭৫) আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ এনামুল হক জানান, ১৯৭১ সালের ১৯ অক্টোবর রাতে ৮-৯ জন রাইফেল, বন্দুক ও রামদাসহ ধারালো অস্ত্রের মুখে আমিন উদ্দিন শেখকে তার বাড়ি থেকে ধরে নিয়ে যায়। তাকে তার বাড়ির অদূরে একটি পুকুর পাড়ে নিয়ে যায়। সেখানে আসামিরা আমিন উদ্দিনের বুকে গুলি এবং ধারালো অস্ত্র দিয়ে মাথা কেটে হত্যা করে। হত্যার পর মাথা পুকুরের পানিতে ফেলে দেয় এবং সেখান থেকে তারা চলে যায়।

নিহত আমিন উদ্দিনের লাশ ১৯৭১ সালের ২০ অক্টোবর বিকেল ৩টার দিকে তাদের চাঁদপুর গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরিবারের সদস্যদের জীবননাশের হুমকির কারণে এবং পরিবেশ না থাকায় বাদী তখন কোনো মামলা করতে পারেননি।

২০১০ সালে নিহত আমিন উদ্দিনের ছেলে অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আলী বাদী হয়ে হত্যার বিচারের দাবিতে আদালতে নালিশী দরখাস্ত দায়ের করেন। আদালতের নির্দেশে রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এফআইআর ফরম পূরণ করে মামলা রুজু করেন।

এ মামলার তিন আসামির মধ্যে জলিল হাওলাদার মৃত্যুবরণ করেছেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আসামি শাবাজ হালদার ও আমজাদ মিনাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com