সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বেশরম’ গানে সুর চুরির অভিযোগ পাকিস্তানি গায়কের

বিনোদন ডেস্ক   |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   303 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘বেশরম’ গানে সুর চুরির অভিযোগ পাকিস্তানি গায়কের

বলিউড তারকা শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ সিনেমার ‘বেশরম’ গানটি প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্কে জড়িয়েছে। প্রথমে ভারতের ডানপন্থী সংগঠনের একটি অংশ এবং কয়েকজন বিজেপি নেতা গানের কোরিওগ্রাফি নিয়ে আপত্তি তোলেন। এমনকি ‘পাঠান’ সিনেমাটি নিষিদ্ধ করার দাবিও তোলেন তারা। এছাড়া দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে বিতর্ক।

এবার গানটি নিয়ে নতুন বিতর্ক উসকে দিলেন সাজ্জাদ আলি। পাকিস্তানের জনপ্রিয় এই গায়ক সরাসরি কোনো অভিযোগ না করলেও ‘পাঠান’ সিনেমার এই গানটি তার পুরনো একটি গান থেকে নকল করা হয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন।

সাজ্জাদ আলি সম্প্রতি তার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেন। ভিডিওতে তিনি বলেন, কয়েকদিন আগে ইউটিউবে নতুন বলিউড সিনেমার গান শুনছিলাম। একটা গান শুনে ২৫ বছর আগে আমার তৈরি করা একটা গানের কথা মনে পড়ে গেল।

এসময় সাজ্জাদ আলি তার গানটির কিছু অংশ গেয়েও শোনান। তিনি অবশ্য সরাসরি কোনো গানের নাম উল্লেখ করেননি। তবে তার গান শুনে নেটিজেনরা ঠিকই বুঝে নিয়েছেন, তিনি কোন গানের দিকে ইঙ্গিত করেছেন।

সাজ্জাদ আলির ভিডিওতে একজন মন্তব্য করেছেন, বেশরম রঙ গানের সঙ্গে সুরের খুব মিল। পাকিস্তানের এক নাগরিকের দাবি, ভারতীয়রা বরাবর পাকিস্তানিদের নকল করে। কিন্তু কৃতিত্ব দেয় না।

আরেকজন লিখেছেন, সুন্দর রচনা এবং গান। তারা আপনাকে কোনো কৃতিত্ব না দিয়ে এটি চুরি করেছে। বিষয়টি দুঃখজনক।

এর আগেও আলোচিত সমালোচিত এই গানটির বিরুদ্ধে সুর চুরির অভিযোগ উঠেছে। নেটিজেনদের অভিযোগ, ‘বেশরম’ গানের ব‍্যাকগ্রাউন্ড মিউজিকটি ফরাসি সঙ্গীতশিল্পী জৈনের ‘মাকেবা’ গান থেকে নকল করা হয়েছে। এই দুই গানের ভিডিও পরপর জুড়ে অনেকে টুইটও করেন।

Facebook Comments Box

Posted ২:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com