রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পেশালাইজড হাই স্কুলের ভর্তিতে খানস টিউটোরিয়ালের জয়জয়কার 

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   105 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্পেশালাইজড হাই স্কুলের ভর্তিতে খানস টিউটোরিয়ালের জয়জয়কার 

 নিউইয়র্ক সিটির ৯টি স্পেশালাইজড হাইস্কুলে ভর্তির জন্য গত বছরের শেষে যে টেস্ট হয়, তার ফলাফল প্রকাশিত হলো গেলো সপ্তাহে। বৃহস্পতিবার ফলাফল হাতে পেলে যেসব বাংলাদেশী বংশোদ্ভুত শিক্ষার্থী কৃতকার্য হয়েছে, তাদের পরিবারে নেমে আসে আনন্দের ধারা। স্কুল থেকে ফেরার পর চলে মিষ্টিমুখ। ফেসবুকের পাতায় সেসব আনন্দমুখরতা অন্যদের মধ্যেও ছড়িয়ে পড়ে। অভিনন্দন আর শুভেচ্ছায় সিক্ত হতে থাকেন এইসব মেধাবী শিক্ষার্থীর অভিভাবকবৃন্দ।

নিউইয়র্কের বাংলাদেশী আমেরিকান মালিকানাধীন এবং নতুন প্রজন্ম দ্বারা পরিচালিত সর্ববৃহৎ টিউটোরিং স্কুল খানস টিউটোরিয়াল  জানিয়েছে, শুক্রবার দুপুর পর্যন্ত তাদের টিউটোরিয়ালে প্রশিক্ষণ গ্রহণ করে ১১৪ জন শিক্ষার্থী এইসব স্পেশালাইজড হাইস্কুলে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে। স্কুল হিসাবে ম্যানহ্যাটানের স্টাইভস্যান্ট হাইস্কুলে ভর্তির জন্য মনোনীত হয়েছে ৩২ জন, ব্রংক্স হাইস্কুল অব সাইন্স বা সংক্ষেপে ব্রংক্স সাইন্সে মনোনীত হয়েছে ২৮ জন, ব্রুকলীন টেকনিকেল হাইস্কুল বা সংক্ষেপে ব্রুকলীন টেকে মনোনীত হয়েছে ২৮ জন, দ্য ব্রুকলীন ল্যাটিন হাইস্কুলে মনোনীত হয়েছে ১২ জন আর অন্যান্য স্পেশালাইজড হাইস্কুলসমূহে ভর্তির জন্য মনোনীত হয়েছে ১৪ জন।

এছাড়াও  টিউটোরিং সেন্টার মামুন’স টিউটোরিয়ালে প্রশিক্ষণ নিয়ে ভর্তির জন্য মনোনীত হয়েছে ২৬ জন। এর মধ্যে স্টাইভস্যান্টে ৬ জন, ব্রংক্স সাইন্সে ৭ জন, ব্রুকলীন টেকে ১০ জন ও অন্যান্য স্কুলে ৩ জন।

উল্লেখ্য অন্যান্য বছরের মত এবারও অষ্টম গ্রেডের ২৯,০০০ ছাত্রছাত্রী ভর্তি পরীক্ষা দেয়। এর মধ্য থেকে এক ষষ্ঠাংশ শিক্ষার্থী স্পেশালাইজড হাইস্কুলে ভর্তির জন্য মনোনীত হয়েছে বা চিঠি পেয়েছে। প্রতি বছর নভেম্বর ও ডিসেম্বর মাসে এই টেস্ট অনুষ্ঠিত হয়।

খানস টিউটোরিয়াল থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীরা হলোঃ

স্টাইভস্যান্টঃ মেহরাব বিশ্বাস, মুহাম্মদ হাসির, রামিন চৌধুরী, কাজী মেহজাবিন, আশের চৌধুরী, মৌরি ভৌমিক, ওয়াশিয়ে ফারহান, গুঞ্জরি সাহা, সমীর মতিন, সুয়াইবা ইসলাম, রোয়েল তাহের, সারাহ লি, তাহিম আজমির, নাবিল খান, মিয়ান রহমান, সারাহ ক্যামেরন, জইন মুহতাসিন, সুদীপ্ত দেবনাথ, ত্রিশাল বাইশিয়া, খান উৎস, আহমেদ তাহসিন, তাহসিন আহমেদ, রাইসা তাইয়েবা, ইমার ডি’ ড্রিসকল, লিনা সারভা, আহনাফ ভুঁইয়া, মায়মুনা রহমান, তাহিম আলম, নাভিদ আনজুম, অনজলি আলি।

ব্রংক্স সাইন্সঃ দয়িতা তালুকদার, আদিব হাসান, জিভান আলবার্ট, সাদ আওয়াল, সাদিব মেহরাব, আদিবা পিওন্তি, নাফি—মারসিয়ার লরিস্টন, জান্নাতুল অর্থি, জুনো কোজেকি, রুসলান হুসেন, আরিয়ানা মাইশা, মাসরুর আল রাফাত, গ্যাব্রিয়েল ফাং, রামিয়া সুলতানা, লিলিয়ানা লিংক, নুসরাত তাইবিয়া, লিলি এনিস, তাসনিম ফারাহ, সাদেক নাবিল, ইলিয়াহ কাদের, জিগমি তাউ, সিমরাহ মিয়াহ, ইশমাম আরিয়ান, সাইদ আলম, জেনসিন আহমেদ, ফারাহ তাসনিম, আওয়াল সাদ, মিয়া সিমরাহ।

ব্রুকলীন টেকঃ আমরিন নোরা, ফাতিমা শাবা, রায়ান সাফকাত, শায়ান উদ্দিন, ইরাম বায়েজিদ, তামিম ফারহান, মাইকেল কটজ, জ্যাজমিন বার্নেস, মামরুর আল রিফান, অজয় রামপাল, ফারাবি ইলিয়াস, তাহিম আলম, তাহা মুহিব, ব্রায়ান এসকালান্তে, তানভি তারিক, সামিউল হোসেন, মুনিরা সাবেরিন, ক্লিওপেট্রা সরকার, সাদমান খান, ধ্রুব পেনকার, আইশা মাহমুদ, ফাহিহা রাহেল, রেই মারুয়া, এইচএম ইমতিয়াজ, তানিশা মজুমদার, তেনজিন গাডেন, সাবা ফাতিমা।

ব্রুকলীন ল্যাটিনঃ রমনদীপ কোর, শাহরিয়ার সরফরাজ, ডেভিড জিন, সাবাহ কার্সকম, শায়ান রশীদ, বার্থোলোমিয়া বারোই, লাবিব রহমান, রিফাত রাভি, রামিন নূর, কারাম ক্যাং, নামিরা গাফার, আমির ওকাশা, মোহাম্মেদ সাফিয়া।

ইয়র্ক কলেজঃ রাফিদ কামাল, জাহরাহ মুরছনা, জাওয়াদুল ইসলাম, অপি করিম, ফারহান সামিন সরকার, ইরা সিংহ, সরকার ফারহান, আবির নাথ, আনজাবিন মনসুর, শায়ান খান ও ইয়াসিন আলি। ( সূত্র-সাপ্তাহিক বাঙালী )

 

Facebook Comments Box

Posted ৫:১০ অপরাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com