বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ ও ৮ অক্টোবর নিউইয়র্কে হুমায়ূন সম্মেলন ও বইমেলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   227 বার পঠিত   |   পড়ুন মিনিটে

৭ ও ৮ অক্টোবর নিউইয়র্কে হুমায়ূন সম্মেলন ও বইমেলা
আগামী অক্টোবরে নিউইয়র্কে অনুষ্ঠিত হবে ষষ্ঠ হুমায়ূন আহমেদ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এবং আন্তর্জাতিক বইমেলা। আয়োজক প্রতিষ্ঠান শোটাইম মিউজিক প্রতি বছরের মতো এবারও সম্মেলনের আয়োজক। তবে এ বছর আয়োজনের সঙ্গে আন্তর্জাতিক বইমেলা আনুষ্ঠানিকভাবে সংযুক্ত করা হয়েছে।
শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম ২৮ আগস্ট সোমবার সন্ধ্যায় কুইন্সের লং আইল্যান্ড সিটির একটি রুফটপ রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, নিউইয়র্কের জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে ৭ ও ৮ অক্টোবর যথাক্রমে শনি ও রোববার দুই দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের হুমায়ূন আহমেদ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এবং আন্তর্জাতিক বইমেলার ব্যবস্থাপনার দায়িত্বে থাকছে বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখা।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও ষষ্ঠ হুমায়ূন আহমেদ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এবং আন্তর্জাতিক বইমেলার আহ্বায়ক কবি মিশুক সেলিম, সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাতা মোশাররফ হোসেন, সাংবাদিক আকবর হায়দার কিরণ, লেখক ও সাংবাদিক শিব্বীর আহমেদ উপস্থিত ছিলেন।
এখানে উল্লেখ্য, ষষ্ঠ হুমায়ূন আহমেদ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এবং আন্তর্জাতিক বইমেলার সদস্য সচিব জনপ্রিয় ছড়াকার মনজুর কাদের।
সংবাদ সম্মেলনে শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম জানান, ষষ্ঠ হুমায়ূন আহমেদ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন এবং আন্তর্জাতিক বইমেলায় যোগ দিতে সম্মতি প্রকাশ করেছেন কথাসাহিত্যিক ও লেখক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, হুমায়ূন আহমেদের সহধর্মিনী ও জনপ্রিয় শিল্পী মেহের আফরোজ শাওন, প্রকাশক মাজহারুল ইসলাম, জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী প্রমুখ। দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পী এবং বিশিষ্টজনেরা সম্মেলনে যোগ দেবেন বলে জানান আলমগীর খান আলম।
Facebook Comments Box

Posted ১০:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com